Facebook
Nov.2020 04
Views: 745
ফ্যান কয়েল ইউনিটে ঘনীভূত পানি কিভাবে মোকাবেলা করতে হয়?
Details

গরম ের সময়, হোটেল, শপিং মল, সুপারমার্কেট এবং বাড়িতে সব জায়গায় এয়ার কন্ডিশনার চালু করা হয়। আমরা প্রায়ই এয়ার কন্ডিশনার কনডেন্সড ওয়াটার ড্রপ িং দেখতে পাই। যদি প্রচুর পরিমাণে ঘনীভূত পানি থাকে, তাহলে আপনার ফ্যান কয়েল এয়ার কন্ডিশনার সমস্যায় পড়তে পারে। আমাদের কি করা উচিত?
কনডেন্সড ওয়াটার কি? কনডেন্সড ওয়াটার হল কনডেন্সন প্রক্রিয়ার মাধ্যমে ফ্যান কয়েল এয়ার কন্ডিশনারের বাষ্প থেকে তরল পানি, যা সাধারণত বাষ্পীভবনের নিচে কনডেন্সট ওয়াটার সংগ্রহ ট্রেতে প্রবাহিত হয়, এবং তারপর কনডেন্সট ওয়াটার ট্রে থেকে নিষ্কাশনের জন্য কনডেন্সট ওয়াটার পাইপ থেকে সংগ্রহ করা হয়। ঘনীভূত পানির প্রবাহ হার বায়ু আর্দ্রতা, শিশির বিন্দু তাপমাত্রা এবং অভ্যন্তরীণ তাপমাত্রার সাথে সম্পর্কিত। যদি প্রচুর পরিমাণে ঘনীভূত পানি থাকে, তাহলে আপনার নিম্নলিখিত বিষয়গুলির প্রতি মনোযোগ দেওয়া উচিত:
1. কনডেন্সট ড্রেন প্যান ছোট ফ্যান কয়েল ইউনিটের অধীনে পানি গ্রহণ ট্রে এলাকা ইউনিট সারফেস কুলার চেয়ে ছোট, এবং ঘনীভূত পানি বাইরে পতিত হবে সমাধান: ভালভ জয়েন্টের কনডেন্সট পানি ধরা এবং নিষ্কাশন নিশ্চিত করতে কনডেন্সট প্যান লম্বা করুন
2. কানেক্টিং এয়ার পাইপ এবং কোল্ড ওয়াটার পাইপের ইনসুলেশন জায়গায় নেই যখন ইনসুলেশন জায়গায় না থাকে, একবার এয়ার পাইপ এবং ঠান্ডা পানির পাইপ বাইরের বাতাসের সংস্পর্শে আসে, পাইপ দেয়ালে ঘনীভূত হবে, এবং তারপর এটি ইনসুলেশন তুলা উপর শুকিয়ে যাবে। যখন ইনসুলেশন তুলা একটি নির্দিষ্ট মাত্রায় পানি শোষণ করে, ঘনীভূত হবে। সমাধান: ইনসুলেশন স্তর দৃঢ়ভাবে পাইপলাইনে সংযুক্ত থাকতে হবে যাতে বাতাস প্রবেশ করতে না পারে, এবং পুরুত্ব একটি নির্দিষ্ট তাপীয় প্রতিরোধ নিশ্চিত করতে হবে যাতে ইনসুলেশন তুলার পৃষ্ঠের তাপমাত্রা খুব কম হয়।
3. কনডেন্সট পাইপের গ্রেডিয়েন্ট যথেষ্ট নয় যদি কনডেনসেট পাইপের গ্রেডিয়েন্ট খুব সমতল বা অপর্যাপ্ত হয়, তাহলে ঘনীভূত হয়ে যাবে মসৃণ ভাবে প্রবাহিত হতে এবং এমনকি ব্যাকফ্লো চলাকালীন সময়ে শুকিয়ে যাবে। সমাধান: একটি নির্দিষ্ট ঢালে ভ্রমণ করতে, কাছাকাছি পাইপ স্থাপন করা, নিষ্কাশন গতি এবং ড্রিপিং এড়ানো ভাল।
4. ফ্যান কয়েল ইউনিট শেলের ঘনত্ব ইউনিটের অনুপযুক্ত ইনসুলেশন উপাদান শেলের পৃষ্ঠে ঘনীভূত হয় সমাধান: ইনসুলেশন স্তরের তাপীয় প্রতিরোধ 0.68㎡.k/w এর কম নয়, এবং ফ্যান কয়েল ইউনিট অভ্যন্তরীণভাবে ইনসুলেটেড হয় 5. ফ্যান কয়েলের সারফেস কুলার এবং পানি গ্রহণ ট্রে মধ্যে সংযোগ ইনসুলেশন জায়গায় নেই সারফেস কুলারের পৃষ্ঠ ের তাপমাত্রা কম, এবং কনডেন্সট ট্রে এর সাথে সংযুক্ত। যদি এটি ইনসুলেটেড না হয়, এটি একটি ঠান্ডা সেতু গঠন করবে এবং ঘনীভূত উৎপাদন করবে সমাধান: তাপ ইনসুলেশন চিকিত্সার জন্য প্যাড যোগ করুন, এবং স্ক্রু পৃষ্ঠএছাড়াও ইনসুলকরা উচিত। 6. ফ্যান কয়েল ইউনিটের কনডেন্সট পাইপের ইনসুলেশন জায়গায় নেই ঠান্ডা পানির পাইপ ইনসুলেশন ছাড়াও, ঘনীভূত পাইপ ইনসুলেশন মনোযোগ দেওয়া উচিত সমাধান: রিং পাইপের তাপ সংরক্ষণ এছাড়াও একটি নির্দিষ্ট পুরুত্ব থাকা উচিত, এবং বাতাস প্রবেশ আটকাতে প্রাচীর পাইপ সংযুক্ত করা উচিত

Leave a message
FirstName*
Email*
Mobile
Message*